বৃহস্পতিবার, ৮ অক্টোবর, ২০১৫

আইফোনের জন্য অ্যাপ আনল গুগল

ব্যস্ত মানুষের জন্য দিনের কাজগুলো মনে রাখাটাই কষ্টকর। গুছিয়ে কাজ করতে তাই সাজিয়ে রাখতে হয় কার্যতালিকা। এ কাজে সাহায্য করার জন্য গুগল বানিয়েছে তাদের অ্যাপ্লিকেশন ‘কিপ’। এতদিন শুধু নিজেদের অ্যানড্রয়েড অপারেটিং সিস্টেমের জন্যই এই অ্যাপ বানিয়েছিল গুগল।
এবার আইফোন ও আইপ্যাডের জন্যও এর একটি আইওএস সংস্করণ তৈরি করেছে তারা। এ খবর জানিয়েছে তথ্যপ্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট ম্যাশেবল।
অ্যানড্রয়েডের মতো আইওএস অপারেটিং সিস্টেমেও জরুরি কাজগুলো স্টিকি করে রাখতে পারবেন স্মার্টফোন বা ট্যাবে। আর এসব নোট সংযুক্ত থাকবে আপনার গুগল অ্যাকাউন্টের সঙ্গে। যাতে আপনি সহজেই যেকোনো ডিভাইস থেকে এসব নোট দেখতে বা সম্পাদনা করতে পারেন।
অন্যান্য নোট অ্যাপ্লিকেশনের তুলনায় প্রযুক্তির দিক থেকে কিছুটা এগিয়ে আছে গুগলের কিপ। কারণ, এই অ্যাপটিতে আপনি ভয়েস রেকর্ড করে নোট রাখতে পারবেন। আবার চাইলে ভয়েস রেকর্ড থেকেই টেক্সট নোট তৈরি করতে পারবে অ্যাপটি এবং সেটা আপনি বাকিদের সঙ্গে শেয়ারও করতে পারবেন।
গুগলের এই অ্যাপ্লিকেশনটিতে আপনি নির্দিষ্ট ট্যাগ দিয়ে নোটগুলো সেভ করে রাখতে পারবেন। প্রয়োজনের সময়ে সেই ট্যাগ দিয়েই খুঁজে বের করতে পারবেন কাঙ্ক্ষিত নোটটি।

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন