বৃহস্পতিবার, ৮ অক্টোবর, ২০১৫

১২.৫ ইঞ্চি পর্দার ল্যাপটপ আনছে তোশিবা

ফোরকে রেজ্যুলেশন স্ক্রিনের নতুন একটি ল্যাপটপ নিয়ে এসেছে তোশিবা। এই ল্যাপটপকে তারা বলছে আল্ট্রা এইচডি ফোরকে রেজ্যুলশন সমৃদ্ধ পৃথিবীর প্রথম ১২.৫ ইঞ্চি পর্দার ল্যাপটপ। হাইব্রিড এই ল্যাপটপের নাম রাখা হয়েছে স্যাটেলাইট র‍্যাডিয়াস ১২। এ খবর জানিয়েছে ম্যাশেবল ও দ্য ভার্জ। 
এই ল্যাপটপে আছে ৩৮৪০x২১৬০ পিক্সেলের স্ক্রিন। স্ক্রিনটিতে রয়েছে আইপিএস প্যানেল এবং সার্টিফায়েড টেকনিকালার। এর মানে হচ্ছে এই স্ক্রিনে সর্বোচ্চ গুণগত মানের ছবি দেখা যাবে। সেই সঙ্গে ঝকঝকে স্ক্রিন তো রয়েছেই। 
ষষ্ঠ জেনারেশনের ইন্টেল কোর প্রসেসরে চলবে ল্যাপটপটি। এতে থাকবে ৮ জিবি র‍্যাম। সে কারণে অনেক ভালো পারফর্মেন্স দিতে পারবে ল্যাপটপটি। সেই সঙ্গে অনেকক্ষণ চার্জ ধরে রাখতে পারবে তোশিবার এই ল্যাপটপ। তবে তোশিবা এখনো এ ব্যাপারে বিস্তারিত কিছু জানায়নি। 
ম্যাশেবল জানিয়েছে, এতে থাকছে অ্যালুমিনিয়ামের কেসিং, বেশ হালকাপাতলা এই ল্যাপটপ মাত্র ০.৬ ইঞ্চি পাতলা হবে এবং ওজন হবে ২.৯ পাউন্ড। 
দ্য ভার্জ জানিয়েছে, এই ল্যাপটপে ব্যবহার করা হয়েছে মাইক্রোসফটের উইন্ডোজ হ্যালো প্রযুক্তি। যার মাধ্যমে ব্যবহারকারীরা মুখ কিংবা ফিঙ্গারপ্রিন্টের মাধ্যমে ল্যাপটপে লগইন করতে পারবে। তোশিবার দাবি তাদের এইচডি ওয়েবক্যাম ‘উইন্ডোজ হ্যালো’ ব্যবহারের উপযোগী। 
এ বছরের শেষের দিকে যুক্তরাষ্ট্রের বাজারে ছাড়া হবে তোশিবা স্যাটেলাইট রেডিয়াস ১২ ল্যাপটপটি।  তবে এর দাম কত হতে পারে সে সম্পর্কে কোনো ধারণা পাওয়া যায়নি । 

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন